সংগ্রামপুঞ্জি জলপ্রপাতে সিলেট


বুজ পাহাড় পর্বতে ঘেরা সিলেট। অপরুপ সৌন্দর্য্যে সাজিয়েছে প্রকৃতি। ভ্রমণ প্রিয়দের পছন্দের জায়গা সিলেট। সিলেটে রয়েছে পাহাড়,নদী,চা-বাগান,পাথর কোয়ারি,আত্যাধিক পুরুষ শাহ জালালের মাজার সব মিলিয়ে সিলেটে দর্শনীয় স্থান অনেক রয়েছে। দেশের বিভিন্ন জেলা থেকে ছুটে আসে পর্যটকেরা সিলেটের সৌন্দর্য উপভোগ করতে। প্রতিদিন শত শত মানুষের আনাগোনা থাকে সিলেটের দর্শনীয় স্থান গুলো দেখার জন্য।


সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায় অবস্থিত সংগ্রামপুঞ্জি জলপ্রপাত,ভারতের ডাউকি অঞ্চলের পাহাড় থেকে ঝর্ণার উৎপত্তি,এক পাশে বাংলাদেশ অপর পাশে ভারত,সংগ্রামপুঞ্জির টি জিরো পয়েন্ট সীমানায় অবস্থিত।বৃষ্টির মৌসুমে ঝর্ণা প্রান্তবন্ত হয়ে উঠে তখন দর্শনার্থীদের মাঝে এক অন্যরকম অনুভূতি তৈরি হয়। সংগ্রামপুঞ্জিট,জাফলং ষ্টুরিষ্ট্র পয়েন্ট থেকে মাত্র ৫০০গজ দূরে, যারা  ঘুরতে যাবেন তারা জাফলং,গাসিয়া পুঞ্জি,সংগ্রাম পুঞ্জি ঝর্না সহ কমলার বাগান ও দেখে আসতে পারবেন।


কিভাবে যাবেনঃ ঢাকা থেকে সিলেট বাসযোগে যাতায়াত করা যাবে মহাকালী, সায়েদাবাদ, উত্তরা,থেকে বাস যোগে যাওয়া যায়।বাস ভাড়াঃ৫০০ থেকে৮০০ টাকা।ট্রেনে যাতায়তঃ কমলাপুর রেলস্টেশন হতে সিলেট কদমতলী স্ট্যাণ্ডে নামতে হবে, রিক্সা অথবা সিএনজি যোগে আম্মরখানা যেতে হবে।


আম্বরখানা পয়েন্ট থেকে গোয়াইনঘাটে  সিএনজি/লোকাল বাসে করে যেতে পারবেন দিয়ে যেতে হয়।
সিএনজি ভাড়াঃ৫০ টাকা।
কোথায় থাকবেনঃ সিলেটে অনেক ভালো মানের আবাসিক হোটেল আছে আপনাদের ইচ্ছা মত সেখানে থাকতে পারবেন।
কোথায় খাবেনঃসিলেটের অনেক নামি দামি হোটেল আছে সেখানে ভালো মানের খাবার পাওয়া যায় রাতের খাবার সেখানে খেতে পারবেন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪