ভোলাগঞ্জ সাদাপথর সিলেট

 



বাংলাদেশের অন্যতম একটি পাথর কোয়ারি হল ভোলাগঞ্জ বর্তমান সময়ে দেশের সব চেয়ে বেশি পাথর বাংলাদেশের বিভিন্ন যায়গায় এখান থেকে পাঠানো হয়। ভোলাগঞ্জ ভারত সীমান্তের উঁচু পাহাড় দাঁড়িয়ে আছে এপাশ থেকে দেখলে মনে হয় পাহাড়ের বুকেঁ অবিরত বৃষ্টি হচ্ছে। ভারতের পাহাড় থেকে নেমে আসা একটি নালা যা ভোলাগঞ্জ কে দর্শনার্থীদের আকষনের কেন্দ্রবিন্দু। 

যা যা দেখতে পারবেনঃ ধলাই নদী ভারত থেকে আসা যে নালা টি, পাথরের বড় বড় কোয়ারি। ভোলাগঞ্জ থেকে ১১ মাইল দৈর্ঘ্য যা ছাতক গিয়ে লেগেছে।

ভোলাগঞ্জ সীমান্তে একটি ল্যান্ড কাস্টমস স্টেশন রয়েছে, এই স্টেশন দিয়ে প্রতিদিন শত শত চুনা পাথরের গাড়ি বাংলাদেশে প্রবেশ করে। 

কিভাবে যাবেনঃ ঢাকা থেকে সিলেট, বাস,ট্রেন,প্লেইন দিয়ে যাতায়াত করা যায়।


বাসস্টান্ডঃ ঢাকার সায়েদাবাদ, মহাখালী থেকে সিলেটের যে কোন বাসে করে যাওয়া যায়.বাস ভাড়াঃ ৩০০-১২০০ টাকার মধ্যে হবে।রেললাইনে যাতায়াতঃ ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সিলেট গামী যে কোন ট্রেনে করে যাওয়া যাবে. ভাড়া ২৫০-৪০০ টাকা হবে।

প্লেইনঃ ঢাকা সিলেট যাতায়াত করে নিয়মিত বিজনেস ক্লাস বিমান ভাড়া অনলাইনে দেখে নিবেন। সিলেট আম্বখানা পয়েন্ট থেকে সিএনজি করে যাওয়া যাবে. ভোলাগঞ্জ-আম্বরখানা থেকে ভাড়া ৫০-৭০০টাকা নিবে জন প্রতি।

থাকার যায়গাঃ সিলেট শহরে অনেক ভাল মানের হোটেল আছে, আপনাদের ইচ্ছামত যে কোন মানের হোটেলে থাকতে পারবেন।খাবারঃ সিলেট শহরে অনেক ভাল ভাল নামিদামি হোটেল আছে সেখানে খেতে পারবেন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪