ক্যাটকিন ড্যাম রেস্টুরেন্ট পার্ক হবিগঞ্জ

বানিয়াচং হাওরের পাশে ক্যাটকিন Catkin Dream Restaurant


হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ভবানিপুর হাওরের পাশে প্রায় ৫ একের  জমি নিয়ে নির্মান করা হয়েছে একটি রেস্টুরেন্ট সম্মলিত পার্ক।ক্যাটকিন পার্কটি হবিগনঞ্জ বনাম বানিয়াচং রোডের ভবানীপুর গ্রামের রাস্তার পাশে অবস্থিত।হবিগঞ্জ জেলা শহর থেকে ৭ কিলোমিটার দুরে।



চারদিকে দৃস্টিনন্দন সৌন্দর্য্যে ভরপুর।পর্যটকরা  পার্ক টিতে  ঘুরতে বেশ কয়েকটি ওয়াকওয়ে রয়েছে। পার্কে দৈনিক শত শত মানুষ ঘুরতে আসে। নিরিবিলি পরিবেশ হওয়াতে এখানে অবসর সময় কাটানোর দারুন সুযোগ রয়েছে। পার্কটির তিন দিকে হাওর বেস্টিত হওয়ায় পর্যটকরা হাওরে বিকালের সূর্য্য হস্ত যাওয়ার দৃশ্য উপভোগ করতে পারে।

 


ক্যাটকিন ড্যাম  রেস্টুরেন্টে দর্শনার্থীদের জন্য ছাউনি দিয়ে বেশ কয়েকটি ঘর, রেস্টুরেন্ট, ঝুলন্ত ব্রীজ, বোড, ওয়াক ওয়ে, দোলনা সহ বেশ কিছু বিনোদন উপভোগ করার ফ্যাসিলিটি রয়েছে। পাশাপাশি শিশুদের জন্য কিডস জোন রয়েছে, রাইড উপভোগ করতে ৫০ টাকা দিয়ে কিডস জোনের রাইড উপভোগ করা যায়।

পার্কের মধ্যে কাশফুল রয়েছে বর্ষায় পুরো পার্কের চারদিকে  কাশফুল ফুটে।তখন পর্যটকদের উপছে পড়া ভিড় থাকে। পার্কের চারপাশে ফুল ফলের গাছ রয়েছে। 


ক্যাটকিন দু ভাগে বিভক্ত এক পাশে পার্ক অন্য পাশে পুকুর পুকুরে নৌকা দিয়ে চারপাশ ঘুরা যায়, পাশাপাশি পুকুরের মধ্যে একটি ঝুলন্ত ব্রীজ এবং এবং ওয়াকওয়ে রয়েছে। পুকুর পাড়ে বেশ কয়েকটি কেবিন রয়েছে আড্ডার জন্য।

 ক্যাটকিন পার্কের প্রবেশ মূল্য ৫০ টাকা


যেভাবে যাবেন:ঢাকার সায়েদাবাদ, মহাখালী থেকে হবিগঞ্জ শরহরে সরাসরি বাস যারায়ত করে, বাসে করে হবিগঞ্জ শহরে আসতে হবে.ভাড়া: জনপ্রতি ৩০০/৩৫০০ টাকা  ট্রেন: দিয়ে ঢাকার কমলাপুর থেকে শায়েস্তাগঞ্জ আসতে হবে.ভাড়া জনপ্রতি: ২০০/৩০০টাকা শায়েস্তাগঞ্জ থেকে হবিগঞ্জ লোকাল বাস অথবা সিএনজি দিয়ে হবিগঞ্জ যেতে হবে। হবিগঞ্জ শহর থেকে বানিয়াচং যাওয়ার রাস্তার পাশেই ভবানীপুর  ক্যাটকিন ড্রাম রেস্টুরেন্ট। জনপ্রতি ভাড়া ২০-৩০ টাকা নিবে।

কোথায় থাকবেন: বানিয়াচংয়ে আরও বেশ কয়েকটি দর্শনীয় স্থান রয়েছে সেগুলো দেখে রাতে হবিগঞ্জ শহরে ভালো মানের হোটেল আছে সেখানে থাকতে পারবেন. কোথায় খাবেন: বানিয়াচং থেকে হবিগঞ্জ শহর অনেক টা কাছে হওয়ায় ক্যাটকিন থেকে হবিগঞ্জ শহরে আসার পর এখানে  খাবার খেতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪