আলভিনা গার্ডেন

গোলাপগঞ্জে আলভিনা গার্ডেন দেখতে পর্যটকদের আনাগোনায় মুখরিত থাকে


আলভিনা গার্ডেন (Alveena Garden) বাংলাদেশের  প্রথম কৃষি খামারের উপর নির্ভর করে গড়ে উঠা পর্যটন স্পর্ট।  বাংলাদেশের সিলেট বিভাগের সিলেট সদর জেলার গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ লক্ষনাবন্দ ইউনিয়নে অবস্থিত আলভিনা গার্ডেন।


আলভিনা গার্ডেনের মালিক জনাব আব্দর রব রুবেল, শখের বসে আলভিনা গার্ডেন তৈরি করেন। তিনি লন্ডনে থাকা কালিন সময়ে আপেল আঙ্গুর বাগানে পর্যটকরা ঘুরতে যায়। তিনি এমন বাগান লন্ডনে দেখার পর নিজ  এলাকায় ঢাকা দক্ষিণ লক্ষনাবন্দ ইউনিয়নে গড়ে তুলেন আলভিনা গার্ডেন। বর্তমানে এখানে বেশ পর্যটকের আনাগোনা থাকে। 


দেখার মত যা আছে আলভিনা গার্ডেনে রয়েছে আনারসের সারি সারি গাছ, Alveena Garden প্রবেশ করার মুখেই দৃষ্টি নন্দন একটি গেইট, গেইট দিয়ে প্রবেশ করার পর সমতল ভুমি থেকে তিন পাশে টিলায় অসংখ্য আনারসের গাছের দেখা মিলে। পশ্চিমের টিলা থেকে কিছুটা কম উচ্চতা দক্ষিণের টিলা। আলভিনা গার্ডেনের পূর্বের টিলাটি অনেক উঁচু দেখতে বেশ ভালো লাগে। পূর্বের টিলার মধ্যে আলভিনা ইংরেজি অক্ষরে লিখা রয়েছে দেখতে বেশ সুন্দর লাগে। যতটুকু সময় থাকবেন ভালো লাগবে। আলভিনা গার্ডেনে আনারসের জোস, ফুসকা হাউজ, এবং শিশুদের খেলার সু-ব্যবস্থা রয়েছে। 


যেভাবে যাবেন রাজধানী ঢাকা থেকে নিয়মিত সিলেটের উদ্দেশ্যে বাস বা ট্রেইন যাতায়ত করে। ঢাকা থেকে সিলেটের বাস ভাড়া ৪৫০-৫৫০ টাকা।
সিলেট কদমতলী বাস কাউন্টার থেকে লোকাল বাস বা সি এন জি দিয়ে যাওয়া যায়। ঢাকা গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণে। ঢাকা দক্ষিণ বাজার থেকে সি এন জি যোগে লক্ষণাবন্দ এলাকায় আলভিনা গার্ডেন খুব সহজে যেতে পারবেন।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪