ক্বীন ব্রীজ সিলেট




সিলেট শহরের মধ্য দিয়ে প্রবাহিত সুরমা নদীর  উপর স্থাপিত একটি লোহা দিয়ে বানানো  সেতু,সিলেটের অন্যতম দর্শনীয় স্থান এবং ঐতিহ্যবাহী স্থান হিসেবে সবার কাছে পরিচিত।  ঐতিহাসিক গুরুত্ব বহন করে।কিন ব্রিজ টি. শহরের কেন্দ্রস্থলে অবস্থিত হওয়ায়  একদিকে দক্ষিণ সুরমা অপরদিকে তালতলা. 

ক্বীন ব্রীজ টি কে  সিলেটের শহরের প্রবেশদ্বার বলা আসাম প্রদেশের গভর্নর ছিলেন মাইকেল  তিনি সিলেট সফরে আসেন তার স্মৃতিকে অম্লান করে রাখতে এটি নির্মাণ করা হয় হাজার১৯৩২ থেকে ১৯৩৭ সাল পর্যন্ত আসামের গভর্নর ছিলেন মাইকেল ক্বীন।

ক্বীন ব্রীজ টি  নির্মাণ করা হয়েছি লোহা দিয়ে।সেতু টি  বাঁকানো  দৈর্ঘ্য ১১৫০ফুট এবং প্রস্থ ১৮ ফুট।ব্রীজ নির্মাণে তৎকালীন সময়ে ব্যয় হয়েছিল ৫৬ লাখ টাকা.

কিভাবে যাবেনঃ ঢাকা থেকে সিলেট, বাস,ট্রেন,প্লেইন দিয়ে যাতায়াত করা যায়।বাসস্টান্ডঃ ঢাকার সায়েদাবাদ, মহাখালী থেকে সিলেটের যে কোন বাসে করে যাওয়া যায়.

বাস ভাড়াঃ ৩০০-১২০০ টাকার মধ্যে হবে।রেললাইনে যাতায়াতঃ ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সিলেট গামী যে কোন ট্রেনে করে যাওয়া যাবে. ভাড়া ২৫০-৪০০ টাকা হবে।প্লেইনঃ ঢাকা সিলেট যাতায়াত করে নিয়মিত বিজনেস ক্লাস বিমান ভাড়া অনলাইনে দেখে নিবেন। বাস,ট্রেন থেকে নেমে ৫ মিনিটের রাস্তা হেটে বা রিক্সাযোগে কিং ব্রীজে আসা যায়।

থাকার যায়গাঃ সিলেট শহরে অনেক ভাল মানের হোটেল আছে, আপনাদের ইচ্ছামত যে কোন মানের হোটেলে থাকতে পারবেন।খাবারঃ সিলেট শহরে অনেক ভাল ভাল নামিদামি হোটেল আছে সেখানে খেতে পারবেন.



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪