নারায়নতলা সুনামগঞ্জ

Narayantala Tourist Places sunamganj



সুনামগঞ্জ জেলা শহর থেকে ১২ কিলোমিটার দূরে ভারত-বাংলাদেশ সীমান্তে নারায়নতলা (Narayantala) অবস্থিত।ভারতের মেঘালয় রাজ্যের খাসিয়া পাহাড়ের পাদদেশে নারায়ন তলার অবস্থান হওয়ায়, সবুজ পাহাড়ের চোখ জোড়ানো সৌন্দর্য্য উপভোগ করা যায়।


প্রাকৃতিক সৌন্দর্য্য ছাড়া ও নারায়নতলায় রয়েছে, ঐতিহাসিক গুরুত্ব নারায়নতলার ডবুলা নামক স্থানে ৪৮ জন বীর মুক্তিযোদ্ধাদের গন কবর রয়েছে। নারায়নতলার মুগাইপাড়া গেলে গারো আদিবাসীদের দেখা মিলে, তাদের জীবন যাত্রা ও সংস্কৃতির সাথে পরিচিত হওয়া সুযোগ রয়েছে।নারায়নতলায়, সাধু টমাসের গির্জা রয়েছে, গির্জায় বিভিন্ন প্রতিষ্ঠান ও রয়েছে, ডলুরা গ্রামের পাশ দিয়ে বয়ে চলা নদীর অপরুপ সৌন্দর্য্য ভ্রমন পিপাসুদের প্রাণ জুড়িয়ে যায়।










যাতায়তঃ নারায়নতলা যেতে চাইলে প্রথমে সুনামগঞ্জ জেলায় আসতে হবে। সুনামগঞ্জ ট্রাপিক পয়েন্ট হতে সিএনজি টমটমে হালুয়াঘাট নেমে টলার দিয়ে নদী পার হয়ে রিক্সা বা মোটর সাইকেল যোগে নারায়নতলা শহীদ মিনার পৌঁছাতে হবে।

থাকার যায়গাঃসুনামগঞ্জ শহরে ২০০ থেকে ১০০০ টাকার মধ্যে বিভিন্ন মানের হোটেল রয়েছে। খাবারঃ ভ্রমন পিপাসুদের জন্য সুনামগঞ্জ শহরে অনেক ভালো খাবার হোটেল রয়েছে,এখানে স্বল্প মূল্যে, খাবার পাওয়া যায়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪