গ্রীনল্যান্ড পার্ক

চুনারুঘাট উপজেলার, রানীগাঁও ইউনিয়নে অবস্থিত গ্রীনল্যান্ড পার্ক।



পাহাড়ের টিলার মাঝে  দৃষ্টি নন্দন গ্রীনল্যান্ড পার্ক (Greenland park )ব্যক্তি মালিকানায় গড়ে উঠেছে পার্ক। প্রাকৃতিক সৌসৌন্দর্যে ভরপুর  যে দিকে চোখ যায় সেদিকে সবুজে ভরপুর, গ্রীনল্যান্ড পার্কে দর্শনার্থীদের জন্য রয়েছে, পিকনিক স্পট,  পার্টি দেওয়ার জন্য আলাদা যায়গা।

গ্রীনল্যান্ড পার্কে দেখার মত যা আছে পর্যটকদের জন্য লম্বা একটি ঝুলন্ত সেতু,  বাঁশ দিয়ে নির্মাণ করা হয়েছে লেকের মধ্যে। লেকের  টিলার মধ্যে একটি সুইমিংপুল, ইলেকট্রিক ঝর্না, ঝর্নার পাশে বসার যায়গা।লেকের মধ্যে  নৌকা দিয়ে ঘুরার  সু ব্যবস্থা,  সাঁতার কাটার জন্য আলাদা ব্যবস্থা।লেকের মধ্যে বর্শী পালানোর জন্য বর্শী বিট। রাস্তার দু পাশে গাছের ফাঁকে ফাঁকে বসার জন্য বেঞ্চ তৈরি আছে ক্লান্তি দূর করতে, এখানে বসে সময় কাটানো যায়।   শীতল ছাঁয়ায় বিশুদ্ধ বাতাস উপভোগ করতে  পর্যটকরা ছুটে আসে। পার্ক টি টিলার মধ্যে হওয়ায় এখানে  অসংখ্য গাছ পালা রয়েছে। কতৃপক্ষ লাগিয়েছে, ফুল, ফল, কাঠ গাছের বিশাল সমারোহ এখানে দেখা মিলে।বিভিন্ন প্রজাতির পাখির কলকাতনি মুগ্ধ করবে আপনাকে। গ্রীনল্যান্ড পার্কে, প্রবেশ মূল্য  জনপ্রতি ২০ টাকা।

গ্রীনল্যান্ড পার্কে যেভাবে যাবেন রাজধানী ঢাকা থেকে সিলেট গামী বাসে করে, শায়েস্তাগঞ্জ  গোল চত্বর নামতে হবে।সায়েদাবাদ, ফকিরাপুল, মহাখালি থেকে সিলেট গামী বাস পাওয়া যায়। বাস থেকে শায়েশায়েস্তাগঞ্জ নতুনব্রীজ নামতে হবে। বাস ভাড়াঃ ৩৫০-৪৫০ টাকা। 

শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ থেকে  সিএনজি দিয়ে রানীগাঁও আসতে হবে। সিএনজি ভাড়া জনপ্রতি ৩০ টাকা.

কোথায় থাকবেন :  গ্রীনল্যান্ড পার্ক দেখা শেষ করে আসে পাশে আরও পর্যটন এরিয়া আছে সেগুলো দেখে, রাতে হবিগঞ্জ শহরে থাকতে পারবেন, হবিগঞ্জ শহরে ভালো মানের হোটেল আছে।

 কোথায় খাবেন হবিগঞ্জ শহরে ভালো মানের খাবার হোটেল আছে খেতে পারবেন, হাওরের টাটকা মাছ দিয়ে। 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪