চার্জে ফোন লাগিয়ে ঘুমালে কি হয় জেনে নিন

মোবাইল ফোন চার্জে লাগিয়ে ব্যবহার করলে যে সমস্যা হতে পারে


সম্প্রতি বিজ্ঞানিরা গবেষনা করে এমন তথ্য প্রকাশ করেছে, রাতে ঘুমানোর সময় মোবাইল, বালিশের নিচে বা কম্ভবলের নিচে চার্জে রেখে ঘুমালে যে কোন ধরনের বিস্ফোরণের সম্ভাবনা থাকতে পারে, তাই সতর্কতা অবলম্বন করা উচিৎ মোবাইল ফোন চার্জে লাগিয়ে ঘুমাবেন না।

ভিডিও দেখনু:


আইফোন নির্মাতা কম্পানি
আইফোন নির্মাতা কম্পানি অ্যাপল থেকে এলো কড়া সতর্কতা, ফোন হাতে নিয়ে অথবা বালিশের নিচে বা কম্ভলের নিচে নিয়ে কোন ভাবেই ঘুমাতে যাবেন না। যাদের বাজে অভ্যাস আছে তারা যেন পরিহার করে এমন অভ্যাস। সতর্কতা আইফোন অনলাইন ইউজার গাইডে যোগ করা হয়েচে।


আইফোন প্রযুক্তি কম্পানি, আইফোন সব সময় খোলামেলা যায়গায় চার্জে লাগানো উচিত, যেমন টেবিল বা চেয়ারে অথবা যেখানে পর্যাপ্ত পরিমাণ হাওয়া বাতাস চলাচল করে এমন স্থানে চার্জে লাগানোর জন্য উৎসাহিত করা হয়েছে।নির্দেশনায় বলা হয়েছে আইফোন চার্জের সময় তাপ তৈরি করে,তখন পুড়ে বা ক্ষত তৈরি করতে পারে, তখন যেকোন সময় আগুন লেগে যেতে পারে। এছাড়া ফোন চার্জে দেওয়ার সময় ক্ষতিগ্রস্ত তার বা কেবলে যেন চার্জ না দেওয়া হয়।



প্রতিষ্ঠানটি সর্তকতা বার্তায় বলেছে, কোন ডিভাইস,পাওয়ার অ্যাডেপ্টার বা ওয়্যারলেস চার্জারের উপর ঘুমাবেন না। মোবাইল ফোন চার্জে দেওয়ার সময় খোলামেলা স্থানে দিবেন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪