ব্লগবিডি.কম https://www.vlogbd.com/2022/10/Orchid-Parjatan-Kendra-Resort%20-sherpur.html

অর্কিড গার্ডেন পর্যটন কেন্দ্র,শেরপুর


Orchid porjoton kandro and resort sherpur Bangladesh 

অর্কিড পর্যটন কেন্দ্র, বাংলাদেশের শেরপুর জেলা শহরের পাশেই অবস্থিত নান্দনিক সৌন্দর্য্যেভরপুর। ১৯৯০ সালে ব্যক্তি মালিকানায় গড়ে তুলা হয় পর্যটন কেন্দ্রটি।এখানে বিভিন্ন ধরনের বকের দেখা মিলে।পুকুরের মাছ খাওয়ার দৃশ্য উপভোগ করা যায়।অর্কিড পর্যটন কেন্দ্রে  বিভিন্ন ধরনের পাখির মিলন মেলা দেখা মিলে।অর্কিড পর্যটন কেন্দ্রে এক সময় কলা বাগান নামে পরিচিত ছিল।এখানে কলা গাছের বাগান ছিল, বর্তমানে জায়গাটি মানুষের অবসর সময় কাটানোর জন্য পর্যটন কেন্দ্র ও বিনোদনের উপযুক্ত স্থান হিসেবে গড়ে তুলা হয়েছে। শেরপুর জেলার দর্শনীয় স্থান দেখতে যায় নিয়মিত ভ্রমন পিপাসুরা ছুটে যায়।
Orchid porjoton kandro and resort sherpur bangladesh  অর্কিড পর্যটন কেন্দ্র, বাংলাদেশের শেরপুর জেলা শহরের পাশেই অবস্থিত নান্দনিক সৌন্দর্য্যেভরপুর। ১৯৯০ সালে ব্যক্তি মালিকানায় গড়ে তুলা হয় পর্যটন কেন্দ্রটি।এখানে বিভিন্ন ধরনের বকের দেখা মিলে।পুকুরের মাছ খাওয়ার দৃশ্য উপভোগ করা যায়।অর্কিড পর্যটন কেন্দ্রে  বিভিন্ন ধরনের পাখির মিলন মেলা দেখা মিলে।অর্কিড পর্যটন কেন্দ্রে এক সময় কলা বাগান নামে পরিচিত ছিল।এখানে কলা গাছের বাগান ছিল, বর্তমানে জায়গাটি মানুষের অবসর সময় কাটানোর জন্য পর্যটন কেন্দ্র ও বিনোদনের উপযুক্ত স্থান হিসেবে গড়ে তুলা হয়েছে। শেরপুর জেলার দর্শনীয় স্থান দেখতে যায় নিয়মিত ভ্রমন পিপাসুরা ছুটে যায়।  অর্কিড পর্যটন কেন্দ্রে দেশি বেদেশী গাছে ভরপুর, সবুজ ঘাসের সারি সারি রাস্তার পাশ দিয়ে ছোট ছোট বনসাই করা বিভিন্ন ধরনের গাছ-পালা লাগানো, পুরু পার্কটি জুড়ে সবুজে ভরপুর।অর্কিড হাউজে একবার গেলে বার বার যেতেমন চাইবে শেরপুর শহরে বসবাসরত মানুষেরা অবসর সময় কাটানোর জন্য  অর্কিড পর্যটন কেন্দ্রে ছুটে যায়। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকে।প্রবেশ মূল্য ২০টাকা।  অর্কিড পর্যটন কেন্দ্রে কী দেখতে পাবেন। বিভিন্ন ধরনের দেশী- বিদেশী গাছের সারি সারি,নানান জাতের  ফুলের বাগান,পর্যটন কেন্দ্রের ভিতরে পুকুরে সান বাধানো ঘাটলা।পুকুর পাড়ে বিভিন্ন ধরনের বকের দেখা মিলে।এখানে রয়েছে বিভিন্ন প্রজাতির প্রাণী খরগোশ,বান্দর,শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন ধরনের রাইড।নিরিবিলি পরিবেশে কিছু সময় কাটানোর জন্য এখানে গড়ে তুলা হয়েছে ছোট ছোটছাতায় মোড়ানো বসার রুম প্রতিটি রুমে বসে আগত ভ্রমণপিপাসুরা খোশ গল্পে মেতে উঠে।অর্কিড পর্যটন কেন্দ্রে কোন ধরনের পার্টি করতে চাইলে  বুকিং দিতে হয়।সব কিছু মিলিয়ে শেরপুর পৌর শহরের ৯নং ওয়ার্ডে অবসর সময় কাটানোর জন্য সুন্দর একটি স্থান। আপনি ইচ্ছে করলে সেখানে কিছু সময় কাটাতে পারেন।




অর্কিড পর্যটন কেন্দ্রে দেশি বেদেশী গাছে ভরপুর, সবুজ ঘাসের সারি সারি রাস্তার পাশ দিয়ে ছোট ছোট বনসাই করা বিভিন্ন ধরনের গাছ-পালা লাগানো, পুরু পার্কটি জুড়ে সবুজে ভরপুর।অর্কিড হাউজে একবার গেলে বার বার যেতেমন চাইবে শেরপুর শহরে বসবাসরত মানুষেরা অবসর সময় কাটানোর জন্য  অর্কিড পর্যটন কেন্দ্রে ছুটে যায়। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকে।প্রবেশ মূল্য ২০টাকা।


অর্কিড পর্যটন কেন্দ্রে কী দেখতে পাবেন।
বিভিন্ন ধরনের দেশী- বিদেশী গাছের সারি সারি,নানান জাতের  ফুলের বাগান,পর্যটন কেন্দ্রের ভিতরে পুকুরে সান বাধানো ঘাটলা।পুকুর পাড়ে বিভিন্ন ধরনের বকের দেখা মিলে।এখানে রয়েছে বিভিন্ন প্রজাতির প্রাণী খরগোশ,বান্দর,শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন ধরনের রাইড।নিরিবিলি পরিবেশে কিছু সময় কাটানোর

জন্য এখানে গড়ে তুলা হয়েছে ছোট ছোটছাতায় মোড়ানো বসার রুম প্রতিটি রুমে বসে আগত ভ্রমণপিপাসুরা খোশ গল্পে মেতে উঠে।অর্কিড পর্যটন কেন্দ্রে কোন ধরনের পার্টি করতে চাইলে  বুকিং দিতে হয়।সব কিছু মিলিয়ে শেরপুর পৌর শহরের ৯নং ওয়ার্ডে অবসর সময় কাটানোর জন্য সুন্দর একটি স্থান। আপনি ইচ্ছে করলে সেখানে কিছু সময় কাটাতে পারেন।


পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?